BREAKING NEWS

Category 5

Category 6

Category 7

Saturday, May 21, 2016

এবার বিগ ব্যাশে কাড়াকাড়ি লেগে গেছে মুস্তাফিজকে নিয়ে

এবার বিগ ব্যাশে কাড়াকাড়ি লেগে গেছে মুস্তাফিজকে নিয়ে



আইপিএল,পিএসএল,কাউন্টি ক্রিকেটের পর এবার বিগ ব্যাশেও ডাক পেতে চলেছেন টাইগার মুস্তাফিজুর রহমান। অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় মুস্তাফিজকে পাওয়ার জন্য রিতিমত উঠেপড়ে লেগেছে তিন-তিনটি দল!
সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রতিটা ম্যাচে নিজেকে ছাড়িয়ে নিয়ে যাচ্ছেন বাংলাদেশের তরুণ এই বাঁহাতি পেসার টাইগার মুস্তাফিজুর রহমান।
বিগ ব্যাশে মুস্তাফিজকে নিয়ে কাড়াকাড়ির মূল কারণ তার এই দুর্দান্ত ধারাবাহিকতা। যদিও আগামী বছরের ডিসেম্বরে বসবে বিগ ব্যাশের ষষ্ঠ আসর। এখনো টুর্নামেন্টের কোন সূচি চূড়ান্ত হয়নি। 
বিগ ব্যাশের আটটি দলের মধ্যে কেবল মেলবোর্ন স্টার্স দুজন বিদেশি খেলোয়াড়ের কোটা পূরণ করে ফেলেছে। তারা হলেন ইংল্যান্ডের লুক রাইট ও কেভিন পিটারসেন। বাকি সাত দলের কমপক্ষে একজন করে বিদেশি খেলোয়াড় প্রয়োজন। সে ক্ষেত্রে মুস্তাফিজকে পাওয়ার দৌড়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি এগিয়ে আছে মেলবোর্ন রেনেগেডস।
কারণ, রেনেগেডসের ডিরেক্টর হিসেবে কাজ করছেন আইপিএলে মুস্তাফিজের দল হায়দরাবাদের কোচ টম মুডি। রেনেগেডস তাদের দুই বিদেশি খেলোয়াড় কোটায় এখনো কাউকে ডাকেনি। তবে তাদের আশা, ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে দলে পাবে তারা। আর ব্রাভোর সঙ্গে তারা দলে ভেড়াতে চায় মুস্তাফিজকে।
আরেক দল সিডনি সিক্সার্সের অধিনায়ক মইসেস হেনরিকস আবার মুস্তাফিজের হায়দরাবাদ সতীর্থ। সিডনি সিক্সার্সও মুস্তাফিজের ব্যাপারে আগ্রহী। তাদের দুটি বিদেশি খেলোয়াড় কোটার একটাও এখনো পূরণ হয়নি।
আরেক দল সিডনি থান্ডার্সের প্রাক্তন অধিনায়ক ও বর্তমানে দলটির ম্যানেজারের দায়িত্বে থাকা মাইক হাসি এবারের আইপিএলে ধারাভাষ্য দিচ্ছেন। তিনিও সেখানে ‍মুস্তাফিজকে কাছে থেকে দেখার সুযোগ পাচ্ছেন। শোনা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিসের জায়গায় মুস্তাফিজকে চায় সিডনি থান্ডার্স। সে ক্ষেত্রে মুস্তাফিজ জুটি বাঁধবেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেলের সঙ্গে।
অন্যদিকে পার্থ স্কোর্চার্সেরও দুটি বিদেশি খেলোয়াড় কোটা এখনো খালি আছে। এ ছাড়া হোবার্ট হারিকেনস, অ্যাডিলেড স্ট্রাইকার্স ও ব্রিসবেন হিট দলেও একটা করে জায়গা খালি আছে বিদেশি খেলোয়াড়দের জন্য।
যদি মুস্তাফিজকে কেউ দলে ভেড়ায়, তাহলে সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে বিগ ব্যাশে খেলবেন ২০ বছর বয়সি এই বাঁহাতি পেসার। সাকিব বিগ ব্যাশের দ্বিতীয় ও চতুর্থ আসরে যথাক্রমে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছিলেন।

Post a Comment

 
Copyright © 2016 OnSportsInfo
Design by F Rabbi Powered by Blogger